আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন কক্সবাজার জেলা আওয়ামী লীগকে ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছেন। এ জন্য উপজেলা পর্যায়ে সাংগঠনিক সফরের কথাও বলেছেন তিনি। তিনি বলেন, আগামী সপ্তাহের মধ্যে জেলা আওয়ামী লীগের একটি সাংগঠনিক টিম গঠন করে কেন্দ্রকে অবহিত করা হবে। 

শনিবার দুপুরে কক্সবাজার জেলা আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভায় আবু সাঈদ আল মাহমুদ স্বপন আরও বলেন, ইউনিয়ন সম্মেলন ইউপি নির্বাচনের আগে না। পরে হবে জেলা আওয়ামী লীগকে সেই সিদ্ধান্ত নিতে হবে।

আগামী ৯ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের আরও একটি বর্ধিত সভা করার নির্দেশনা দিয়ে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, সেই সভায় জেলা, পৌরসভা ও উপজেলা কমিটির সব নেতাকর্মীসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উপস্থিত থাকতে হবে। সেদিন রাত ১০টার মধ্যে সবাইকে সভাকক্ষে প্রবেশ করতে হবে এবং সভা শেষ না করে কেউ বের হতে পারবেন না।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান দেশের একটি বেসরকারি টিভি চ্যানলে তার বিরুদ্ধে প্রচারিত 'কিং অব কক্সবাজার' শিরোনামে প্রতিবেদনের কথা তুলে ধরেন। সেখানে তার বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের দুই নেতার কথা বলার বিষয়টি উপস্থাপন করে ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আগামীতে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের কেউ কারও বিরুদ্ধে মিডিয়ায় কথা বলতে পারবেন না। কারও কোনো ভুলত্রুটি থাকলে দলীয় ফোরামে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

বিশেষ বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা। 

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ প্রমুখ।