ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

রুহুল আমীন হাওলাদারসহ ৪ জনের মনোনয়নপত্র স্থগিত

পটুয়াখালী-১ আসন

রুহুল আমীন হাওলাদারসহ ৪ জনের মনোনয়নপত্র স্থগিত

ছবি: সমকাল

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৬:১৪

পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ ও দুমকি) আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমীন হাওলাদারসহ চারজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

আজ রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম এ তথ্য জানিয়ে বলেন, ৮৮ লাখ টাকা কর না দেওয়ায় এবং রাজস্ব আইনে বিচারাধীন মামলা চলমান থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। এছাড়াও জেলার চারটি নির্বাচনী আসনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই করে আরও তিনজনের মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে উপস্থিত পটুয়াখালী-২১ সার্কেল সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল ১৬০-এ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ২০০০ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এছাড়া ২০১২-১৩ থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত আপিল ট্রাইবুনালে তিন কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকা রাজস্ব আইনের মামলা বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম জানান, পটুয়াখালী-১ আসনে দাখিলকৃত মনোনয়নের মধ্যে ঋণখেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের মো. নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মো. মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

তিনি আরও জানান, যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে তারা সোমবার (৪ ডিসেম্বর) বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসন থেকে এবিএম রুহুল আমিন হাওলাদার সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার মনোনয়ন বাতিল হয়েছিল।

আরও পড়ুন

×