ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আ.লীগ প্রার্থী শাহীন চাকলাদারকে শোকজ

যশোর-৬

আ.লীগ প্রার্থী শাহীন চাকলাদারকে শোকজ

শাহীন চাকলাদার - ফাইল ছবি

যশোর অফিস

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৭:০০ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৭:০৫

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় যশোর-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদারকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন এ শোকজ নোটিশ ইস্যু করেন। নোটিশে আগামী ৬ ডিসেম্বর সকাল ১০টায় শাহীন চাকলাদারকে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে শাহীন চাকলাদারের দাবি, তিনি কোনো আচারণ বিধি লঙ্ঘন করেননি।

নোটিশে বলা হয়েছে, শাহীন চাকলাদার গত ২৯ নভেম্বর যশোর থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে কেশবপুর যান এবং সেখানে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নেন। এতে জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এ ছাড়া বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্বাচনী প্রচারণা করেছেন। এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয়, ভোটগ্রহণের তিন সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণার আইন নেই। শাহীন চাকলাদার আগে থেকে প্রচারণা শুরু করে সে আইন ভঙ্গ করেছেন। একইভাবে তিনি ৩০ নভেম্বর এবং ১ ও ২ ডিসেম্বর পর্যায়ক্রমে উপজেলার পাজিয়া ইউনিয়ন, সুফলাকাটি ইউনিয়ন ও মজিদপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচনী প্রচারণা করেছেন, যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (ঘ), ৮(ক), ১০(ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছে।

এসব অভিযোগ প্রসঙ্গে শাহীন চাকলাদার বলেন, নির্বাচনী আচারণবিধি সম্পর্কে আমার সুস্পষ্ট ধারণা রয়েছে। কেউ নির্বাচনী অনুসন্ধান কমিটিকে ভুল তথ্য দিয়েছে।

তিনি আরও বলেন, এখনও নোটিশ পাইনি। পেলে জবাব দেব। 

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা আনিচুর রহমান বলেন, যশোর-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে শোকজ করা হয়েছে বলে শুনেছি। তবে আমাদের কাছে এখনও সংশ্লিষ্ট কোনো চিঠি আসেনি।

শাহীন চাকলাদার আওয়ামী লীগের যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক। তিনি বর্তমানে যশোর-৬ আসনের সংসদ সদস্য। আসন্ন নির্বাচনে তিনি এ আসন থেকেই আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন।

আরও পড়ুন

×