ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

যশোর-৪: এনামুল হক বাবুলসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ

যশোর-৪: এনামুল হক বাবুলসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ

ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ২২:১০ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ | ২২:২৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বিধিসম্মতভাবে বৈধ বলে গৃহীত হয়েছে। এ খবরে এনামুল হক বাবুলের নির্বাচনী এলাকা অভয়নগর-বাঘারপাড়া ও বসুন্দিয়া ইউনিয়নের নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

এ ছাড়া যশোর-৪ আসনে বিভিন্ন দলের আরও ছয়জনের মনোনয়নপত্র বৈধ হয়েছ। তবে স্বতন্ত্র এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় স্বতন্ত্র প্রার্থী সাবেক সচিব সন্তোষ অধিকারীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার। 

বৈধ অন্য প্রার্থীরা হলেন- নানা অভিযোগে অভিযুক্ত বর্তমান সংসদ সদস্য রণজিত কুমার রায় (স্বতন্ত্র), জাতীয় পার্টির অ্যাডভোকেট জহিরুল ইসলাম, তৃণমূল বিএনপির লেফটেন্যান্ট কর্নেল (অব.) এম সাব্বির আহমেদ, জাকির পার্টির লিটন মোল্যা, বাংলাদেশ জাতীয় আন্দোলনের সুকৃতী কুমার মন্ডল ও ইসলামী আন্দোলনের ইউনুস আলী।

যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার (৩ ডিসেম্বর) সকালে যশোরের ছয়টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। সেখান থেকে পাওয়া তথ্য মতে, যশোর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী দলটির অভয়নগর উপজেলার সভাপতি ও নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। তবে স্বতন্ত্র প্রার্থী সন্তোষ অধিকারীর মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় সেটি বাতিল করা হয়।

এ সময় নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের সঙ্গে ছিলেন অভয়নগর উপজেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহসভাপতি ও অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর,  সহসভাপতি ইব্রাহিম হোসেন বিশ্বাস, আব্দুল গণি মোড়ল, আওয়ামী লীগের সহসভাপতি ও নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাস শান্ত, জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ আইয়ুব হোসেন, মহিউদ্দিন আহমেদ, বিকাশ রায় কপিল, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্যা, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, হাবিবুর রহমান বাপ্পী, সহসম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা, নওয়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সভাপতি ফারাজী নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা। 

সকাল থেকে জেলা প্রশাসনে নৌকার প্রার্থীর সঙ্গে ছিলেন সেচ্ছাসেবক লীগ সভাপতি আসলাম হোসেন বিশ্বাস, সাধারণ সম্পাদক সফি কামাল, তাঁতীলীগের সাধারণ সম্পাদক এম এম আজিম উদ্দিন, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খানম, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও মহিলা সম্পাদিকা লায়লা খাতুন, উপজেলা কৃষকলীগের সভাপতি মুন্সি আব্দুল মাজেদ, সাধারণ সম্পাদক তাপস ফারাজী।

এ দিকে মনোনয়ন বাতিল হওয়া প্রসঙ্গে সন্তোষ অধিকারী জানান, আমার মনোনয়নের বৈধতা চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনে আপিল করব।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এনামুল হক বাবুল বলেন, যশোর-৪ আসনের মানুষ পরিবর্তন চায়। এই পরিবর্তন এবং এলাকার উন্নয়নের জন্য আমি নির্বাচিত হলে যা যা করা প্রয়োজন তাই করব। জয়ের ব্যাপারে আমি আশাবাদী। নৌকার জয় হবে, ইনশাআল্লাহ।

আরও পড়ুন

×