বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো.খোরশেদ আলম এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে,সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে প্রতিটি পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাছাই বাছাইয়ে সবার মনোনয়নপত্র বৈধ হওয়ায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৭ (২) (খ) (৭) এবং অনুচ্ছেদ ৭ (২) (খ) (৯) অনুসারে নির্বাচন কমিশন ৩১ আগষ্ট চূড়ান্ত বিজয়ী প্রার্থীদের তালিকা প্রকাশ করেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় অন্য পদে বিজয়ীরা হলেন: সহ-সভাপতি পদে ড. তারেক মাহমুদ আবীর, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সুজন চন্দ্র পাল, কোষাধ্যক্ষ পদে রিফাত মাহমুদ, সদস্য পদে ড. বিজন কৃষ্ণ সাহা, মো.সাদেকুর রহমান, মো.আরিফ হোসেন, তাসনুভা হাবিব জিসান, সঞ্জয় কুমার সরকার, সুমনা রাণী সাহা, রিফাত ফেরদাউস, উন্মেষ রায়, মো.সানবিন ইসলাম এবং মো. সাজেদুল ইসলাম।

শিক্ষার্থীদের পরিবহন ও আবাসিক ফি মওকুফ

করোনা মহামারির কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের বিগত ১ বছরের পরিবহন ও আবাসিক ফি মওকুফের সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্তৃপক্ষ। 

ববির নবনিযুক্ত প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম সমকালকে জানান, রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির এক জরুরি  অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ববির অর্থ কমিটির সদস্য সচিব ও উপ-পরিচালক (অর্থ ও হিসাব) সুব্রত কুমার বাহাদুর জানান,শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে রোববার বিকেলের অনলাইন সভায় পরিবহন ও আবাসিক খাতের ১ বছরের ফি মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। 

এছাড়া ইতোমধ্যে যেসব শিক্ষার্থী পরিবহন ফি জমা দিয়েছে তাদের সমুদয় অর্থ পরবর্তীতে সমন্বয় করা হবে।

ববি উপাচার্য ড. মো.ছাদেকুল আরেফিন পদাধিকার বলে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সভাপতি। 

এর আগে আগস্ট মাসে শেষ দিকে প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগ সেমিস্টার পরীক্ষার ফরম পূরণের নোটিশ জারি করে। সেখানে পরিবহন ফি বাবদ টাকা চাওয়া হলে বিভিন্ন মাধ্যমে প্রতিবাদ করে শিক্ষার্থীরা।