পাঁচবিবিতে সমিতির নামে দাদন ব্যবসা পরিচালনার অভিযোগে 'সাত তারা ক্ষুদ্র ব্যবসায়ী' নামে এক সমিতির অফিস সিলগালা করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বরমান হোসেনের নির্দেশে ওই সমিতির কার্যালয় সিলগালা করা হয়। 

এ সময় উপজেলা সমবায় কর্মকর্তা লুৎফুল কবির, মহিলাবিষয়ক কর্মকর্তা ওবায়েদুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন মণ্ডলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত ৬ সেপ্টেম্বর সমকালে 'সমিতির নামে দাদন ব্যবসা' শিরোনামে প্রতিবেদন প্রকাশের পর পাঁচবিবিউপজেলা প্রশাসন নানা অনিয়মের সত্যতা পেয়ে শালাইপুর বাজারে অবস্থিত সাত তারা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির প্রধান কার্যালয় সিলগালা করেছে। একই সঙ্গে ওই সমিতির সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বরমান হোসেন সমকালকে বলেন, দীর্ঘদিন ধরে সাত তারা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতিসহ বেশ কয়েকটি সমিতি অনিয়ম করে তাদের ঋণ কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

এমন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হয়। তদন্তে অনিয়মের সত্যতা পাওয়ায় সাত তারা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সিলগালা ও সমিতির সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।