চট্টগ্রামে ৩৫ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি আহমদ হোসেন বুকের ব্যাথায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার ময়নাতদন্ত করা হয়। মঙ্গলবার রাত পৌনে ১টায় মেডিকেল কলেজ হাসপাতালের মারা যান তিনি।  মারা যাওয়া আহমদ হোসেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার মৃত আজমীর শরীফের ছেলে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, ২০১৬ সালের জুনে একটি মামলায় ৫ বছরের সাজা নিয়ে তিনি কারাগারে আসেন। ১৯৯৩ সালে অন্য একটি মামলায় তার ৩০ বছর তথা যাবজ্জীবন সাজা পরোয়ানা কারাগারে আসে। সবমিলিয়ে তার ৩৫ বছর সাজা ছিল। চট্টগ্রাম কারাগারের পদ্মা ভবনের ১৫ নম্বর সেলে বন্দি থাকা অবস্থায় ৭ সেপ্টেম্বর রাত পৌনে দশটার দিকে তিনি অসুস্থতাবোধ করেন। এসময় তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হলেও অবস্থার উন্নতি না হওয়ায় পরে মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত পৌনে একটার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসকরা বুকের ব্যাথার কথা উল্লেখ করেছেন।

মৃত আহমদ হোসেনের বিরুদ্ধে পটিয়া ও লোহাগাড়া থানায় দুটি মামলায় সাজা হয়। গত ২০১৬ সালের ২৭ জুন থেকে কারাগারে কয়েদি হিসেবে তিনি বন্দি ছিলেন।