টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় তিন বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে শাকিল হোসেন (২৩) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে এলাকাবাসী অভিযুক্তকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পরে রাতে শিশুটির বাবা থানায় বাদী হয়ে মামলা করেন। ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। শিশুটিকেও ডাক্তারি পরীক্ষার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।   

মামলার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মেয়েকে খুঁজে না পেয়ে তার মা ডাকাডাকি করলে পাশের বাড়ি থেকে কান্নার শব্দ শুনতে পান। পরে শিশুটি দৌড়ে শাকিলের ঘর থেকে বের হয়ে আসে। কান্নার কারণ জিজ্ঞাসা করলে ধর্ষণের বর্ণনা দেয় শিশুটি। 

শিশুটির মা জানায়, চকলেট দেওয়ার কথা বলে কৌশলে শিশুটিকে ঘরে নিয়ে ধর্ষণ করে শাকিল। বিষয়টি তার স্বামীকে জানালে তিনি বাড়ি এসে এলাকাবাসীকে জানান। পরে লোকজন উত্তেজিত হয়ে শাকিলকে আটক করেন। স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে ঘটনার সত্যতা স্বীকার করেন শাকিল।

ইউপি সদস্য হাবিবুর রহমান খান বলেন, শাকিল একজন মাদকাসক্ত। বাবা, মা, ভাই সবাই ঢাকায় বিভিন্ন ধরনের কাজ করে সংসার চালান। শাকিল একাই বাড়িতে থাকেন। বিবাহিত, এক সন্তানের জনক। মাদক সেবনের কারণে বছরখানেক আগে তার স্ত্রী চলে গেছেন। 

ধর্ষণের শিকার শিশুর বাবা বলেন, আমার মেয়ের বয়স মাত্র ৩ বছর।  অল্প কিছুদিন হলো মেয়ে আমার মায়ের বুকের দুধ ছেড়েছে। কি সর্বনাশই করলো মেয়েটার!