টাঙ্গাইলে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দখল থেকে উদ্ধার করা সেই জমিতে কাঁচাবাজার স্থাপন করেছে টঙ্গাইল পৌরসভা। রোববার সিটি বাজার নামে ওই কাঁচাবাজার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম ও সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

গত ২৪ জানুয়ারি শহরের প্রাণকেন্দ্র আকুরটাকুরপাড়া এলাকায় অভিযান চালিয়ে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা প্রায় ৫০ কোটি টাকা মূল্যের ৬৬ শতাংশ জমি উদ্ধার করে জেলা প্রশাসন। তখন জেলা প্রশাসন থেকে বলা হয়েছিল, টাঙ্গাইল জেলার সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা করে তাদের মতামতের ভিত্তিতে ওই জমিতে শেখ রাসেলের নামে শিশু পার্ক করা হবে। পরে তা করার অনুমতি না পাওয়ায় জেলা প্রশাসন টাঙ্গাইল পৌরসভাকে প্রতিবছর লিজ মানি পরিশোধ সাপেক্ষে ইজারা দেয়। পৌরসভা সেখানে ৬৯টি দোকান করে ব্যবসায়ীদের কাছে বিক্রি করে। দোকান বরাদ্দ নিয়ে ব্যবসায়ীরা উদ্বোধনের পর থেকেই ব্যবসা শুরু করেছেন।

এদিকে আবদুল লতিফ সিদ্দিকী জেলা প্রশাসনের এই উচ্ছেদের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন।