ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

মাদকের টাকা নিয়ে দ্বন্দ্বে খুন করে বন্ধু

খুলনায় শামীম হত্যা

মাদকের টাকা নিয়ে দ্বন্দ্বে খুন করে বন্ধু

খুলনা ব্যুরো

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১ | ০৮:১৯ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ | ০৮:১৯

মাদক কেনার জন্য বন্ধু আরাফাত হোসেনকে টাকা দিয়েছিল খুলনার গ্যারেজ ম্যানেজার শামীম। কিন্তু বিক্রেতা না আসায় মাদক কিনতে পারেনি সে। পরে সেই টাকা দিয়ে খাবার খায়। রাতে মাদক নিয়ে না আসায় আরাফাতের মা-বোনকে নিয়ে গালাগাল করে শামীম। এতে ক্ষিপ্ত হয়ে শামীমকে পরিকল্পিতভাবে হত্যা করে আরাফাত।

আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে এসব তথ্য দিয়েছে আরাফাত হোসেন।  শুক্রবার দুপুরে জবানবন্দি রেকর্ড করেন খুলনা মহানগর হাকিম-১ শাহিদুল ইসলাম। জবানবন্দি শেষে আরাফাতকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও লবণচরা থানার এসআই আবদুর রহিম জানান, বৃহস্পতিবার সকালে নগরীর লবণচরা থানার মোহাম্মদনগর এলাকার বাবলু সড়কের একটি ইজিবাইকের গ্যারেজ থেকে ম্যানেজার শামীম মোড়লের লাশ উদ্ধার করা হয়। লাশের গলায় গামছা পেঁচানো ছিল। এ ঘটনায় নিহতের বাবা মুজিবর মোড়ল বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন।
তিনি বলেন, বৃহস্পতিবার বিকেলে আরাফাতকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হত্যার কথা স্বীকার করে। আরাফাত ও শামীম ওই এলাকার মেসার্স সোহেল অ্যান্ড রিফাত এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানে কাজ করত। তারা বিভিন্ন সময় একসঙ্গে মাদক সেবন করত। গত ১৩ সেপ্টেম্বর গ্যারেজ মালিক আরাফাতকে চাকরি থেকে বাদ দেন। একই সঙ্গে গ্যারেজ ম্যানজার হিসেবে শামীমকে দায়িত্ব দেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা বলেন, বুধবার রাতে আরাফাতকে ২০০ টাকা দিয়ে গাঁজা কিনতে পাঠায় শামীম। কিন্তু আরাফাত গাঁজা না পেয়ে সেই টাকা দিয়ে রাতের খাবার খায়। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব হয়। পরে পূর্বপরিকল্পনা অনুযায়ী আরাফাত রাত সাড়ে ১২টায় গ্যারেজে গিয়ে শামীমকে ঘুম থেকে ডেকে তুলে জানায় বাড়ি ফিরতে পারছে না। তাই রাতে শামীমের সঙ্গে ঘুমাবে। এরপর তারা একসঙ্গে ঘুমিয়ে পড়ে। ঘুমের মধ্যেই আরাফাত শামীমকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।

আরও পড়ুন

×