আন্তর্জাতিক বাজারে দাম না কমা পর্যন্ত দেশের বাজারে তেল ও চিনির দাম কমার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি । তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে। তাই দেশেও তেলের দাম বেড়েছে। একই অবস্থা চিনিতেও। আমরা বাজার মনিটরিং করছি। যখনই পণ্যের একটু দাম কমছে, তখনই আমরা বসে দাম ঠিক করে দিচ্ছি।

শনিবার দুপুরে রংপুর টাউন হলে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে রংপুর নগরীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিকথা নিয়ে রচিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতে আমাদের পণ্য রপ্তানি অনেক কম হচ্ছে। এটি বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। ইতোমধ্যে ভারত থেকে কিছু পণ্যের আমদানিতে বাধা রয়েছে। আমরা সেটি উত্তরণের চেষ্টা করছি। আমাদের দেশ থেকে ভারতে মাছ রপ্তানির পরিকল্পনা রয়েছে। ভারত ও আমাদের দেশের মধ্যে আমদানি-রপ্তানিতে যে দূরত্ব রয়েছে তা কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

এর আগে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ,  সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ। পরে মুক্তিযোদ্ধাদের হাতে ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থটি তুলে দেয়া হয়।