সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজধানী থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার বেলা ১২টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেলসড়কে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পশ্চিমপ্রান্তে আউটার সিগনালের কাছে এ ঘটনা ঘটে। ট্রেনটি সকাল ৯টায় ঢাকা থেকে ছেড়ে রংপুর যাচ্ছিল।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার হায়দার আলী জানান, রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ২ টা ৪৫ মিনিটের দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে একটি খালি ইঞ্জিন এনে বিকল হওয়া ইঞ্জিনসহ ট্রেনটি উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে টেনে আনার প্রক্রিয়া চালানো হচ্ছে।

স্টেশন মাস্টার হায়দার আলী আরও জানান, ট্রেনটি উল্লাপাড়া রেল স্টেশনের দুই নাম্বার লাইনে আনার পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে। তিনি জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন বিকল হওবার পর উল্লাপাড়ার পূর্বপ্রান্তে ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে আটকে যায়। অন্যদিকে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকে।