গাইবান্ধার পলাশবাড়ী, জামালপুরের মাদারগঞ্জ, খুলনার ডুমুরিয়া, দিনাজপুরের বিরাম্পুর ও কুমিল্লার বুড়িচং উপজেলার গ্রামীণ জনপদে মা ও শিশুদের চিকিৎসায় ৩০টি বিশেষজ্ঞ ডাক্তার বুথ চালু করেছে ডিজিটাল হসপিটাল। 

ডিজিটাল হেলথ কেয়ার সলিউশনসের উদ্যোগে চালু হওয়া এসব ডিজিটাল হসপিটালে মেডিসিন, স্ত্রীরোগ, ত্বক, শিশু, হৃদরোগ ও এন্ডোক্রনোলজি সহ ২০টিরও বেশি রোগের বিশেষজ্ঞ চিকিৎসক মিলবে।

ডিজিটাল হেলথ কেয়ার সলিউশনসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশজুড়ে এমন অনেক রোগী আছেন যাদের সঠিক চিকিৎসার জন্য বিশেষজ্ঞ ডাক্তারের সাথে নিয়মিত পরামর্শ করা দরকার। কিন্তু  অধিকাংশ চিকিৎসকই যখন ঢাকাকেন্দ্রিক, তখন রোগীদের নানা মানসম্মত চিকিৎসা পাওয়া অনেক সময় দুঃসাধ্য হয়ে পড়ে।কিন্তু প্রাথমিক পর্যায়ে সঠিক ডায়াগনোসিস রোগীদের বিভিন্ন ধরণের জটিলতা এড়াতে ও দ্রুত সুস্থ হতে অনেক সাহায্য করে।তাই ডিজিটাল হসপিটালের লক্ষ্য, উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রোগীদের জন্য মানসম্মত চিকিৎসা সেবা আরও সহজলভ্য ও সাশ্রয়ী করে তোলা।

রোগীদের সহায়তার জন্য ডিজিটাল হসপিটালে থাকবেন স্বাস্থ্যকর্মী। এসব হেলথ সেন্টার থেকে রোগীর ছাড়কৃত মূল্যে বিভিন্ন টেস্ট করাতে পারবেন।

করোনাভাইরাস মহামারীর পর চালু হওয়া এ ডিজিটাল হসপিটালের মাধ্যমে ৫ হাজারেরও বেশি মানুষ চিকিৎসা সেবা পেয়েছে বলে জানিয়েছে ডিজিটাল হেলথ কেয়ার সলিউশনস।

চলতি অক্টোবর মাসের শেষ দিকে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডিজিটাল হেলথ সেন্টার কিংবা ডিজিটাল হসপিটাল অ্যাপের সাথে যুক্ত হবেন। বিস্তারিত জানতে কল করা যাবে এ নাম্বারে- ০৮০০০১১১০০০ (টোল-ফ্রি)।