ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে আটজন মারা যান।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে মারা যাওয়াদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ময়মনসিংহের একজন। এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়াদের মধ্যে ময়মনসিংহের চারজন, নেত্রকোনার তিনজন এবং টাঙ্গাইলের একজন রয়েছে।

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ১০০ জনের মৃত্যু হলো। গত জুলাই ও আগস্ট মাসে ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে ৯০১ জনের মৃত্যু হয়েছিল।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ১৭ জন ভর্তিসহ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৩৩ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে ১২ জন চিকিৎসাধীন আছেন। এছাড়াও সুস্থ হয়ে ১২ জন হাসপাতাল ছেড়ে গেছেন।

এদিকে সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ১৮২টি নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৮৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৮১১ জন।