কুষ্টিয়ার খোকসায় একটি স্কুলের এক এসএসসি পরীক্ষার্থীসহ দুই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। 

সূত্র জানায়, উপজেলা সদরের খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আয়সা আক্তার মাইসা ও একই স্কুলের নবম শ্রেণির ছাত্রী ফারজানা হোসেন সরদি সম্প্রতি জ্বরে আক্রান্ত হন। গত ২৫ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা পরীক্ষা করানো হলে দুই জনেরই করোনা পজিটিভ আসে। করোনায় আক্রান্ত এসএসসি পরীক্ষার্থী ২৫ সেপ্টেম্বর ও নবম শ্রেণির ছাত্রীটি ২৩ সেপ্টেম্বর পর্যন্ত শ্রেণিকক্ষে উপস্থিত ছিল। 

সোমবার দুই শিক্ষার্থীর করোনা পজিটিভের খবর ছড়িয়ে পরলে স্কুলে আসা ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেক শিক্ষার্থী স্কুল থেকে চলে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত স্কুলটি চালু রাখায় একাধিক অভিভাবক উদ্বেগ প্রকাশ করেন।

 করোনা আক্রান্ত নবম শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক আকমল হোসেন জানান, তার পরিবারে ৬ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন। বাকিরা ভালো আছেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছালমা খাতুন জানান, দুই ছাত্রী সম্পর্কে চাচাত বোন। তাদের পরিবারের করোনা পজিটিভ একাধিক রোগী রয়েছে। ছাত্রীরা বাড়ি থেকে করোনা আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

তিনি আরও জানান, করোনা আক্রান্ত ওই দুই ছাত্রী যে যে শ্রেণিতে পড়ে ওই দুই শ্রেণির শিক্ষার্থীদের করোনা পরীক্ষার চিন্তা করছেন। এ বিষয়ে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান বলেন, আক্রান্ত শিক্ষার্থীদের একজনের বয়স ১৬, অপরজনের ১৭ বছর। স্কুল চাইলে ওই  দুই শ্রেণির শিক্ষার্থীদের ফ্রি করোনা পরীক্ষা করানো যেতে পারে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক জানান, শিক্ষার্থীদের তথ্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।