ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ফরিদপুরে দুই আসনে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৯

ফরিদপুরে দুই আসনে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৯

ছবি: সংগৃহীত

ফরিদপুর অফিস 

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩ | ০৩:২৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি আসনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২৬ প্রার্থী। এর মধ্যে ফরিদপুর-১ ও ২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও বৈধ ঘোষণা করা হয় নয়জনের।

রোববার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ২জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ৯ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকাল ১০ টায় ফরিদপুর-১ আসনের প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এ আসনে প্রার্থী ছিলেন ৭জন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক আরিফুর রহমান দোলনের মনোনয়নপত্রে প্রার্থীর ঘোষণা অংশ ফাঁকা রাখায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের হলফনামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি মো. আব্দুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ আবু জাফর, জাতীয় পার্টির আকতারুজ্জামান খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদার ও জাকের পার্টির আব্দুর রউফ মোল্যা।

পরে দুপুর ২টায় ফরিদপুর-২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করা হয়। এ আসনে মোট ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারা সবাই বৈধ বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।  

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর লাবু চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. জামাল হোসেন মিয়া, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ফারুক মিয়া ও জাকের পার্টির মো. ফজলুল হক।

সোমবার ফরিদপুর-৩ (সদর) ও ফরিদপুর-৪ আসনের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। 

আরও পড়ুন

×