জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিস্ময়কর উন্নয়নের ট্রেন সামনের দিকে এগিয়ে গেলেও বৈষম্যের পাহাড় তৈরি হয়েছে। উন্নয়নের সুফল মানুষ ভোগ করতে পারছে না। দুর্নীতিবাজদের সিন্ডিকেট উন্নয়নের সুফল ঘরকাটা ইঁদুরের মতো খেয়ে ফেলছে। একদিকে ক্ষমতাবাজি দলবাজির গুণ্ডাতন্ত্র আরেকদিকে দুর্নীতির সিন্ডিকেট আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। এ পরিস্থিতিতে জঙ্গী দমনের মতো দুর্নীতির সিন্ডিকেট ও গুণ্ডাতন্ত্রকে কঠোর হস্তে দমনের জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাচ্ছি।

শুক্রবার সকালে কুড়িগ্রামের শেখ রাসেল পৌর অডিটরিয়ামে অনুষ্ঠিত জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানের আগে স্থানীয় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পরে তিনি জেলা জাসদের সভাপতি সেলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে যোগদান করেন।

সম্মেলনে হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রের নামে রাজাকার, জঙ্গি ও খুনিদের হালাল করার রাজনীতি বাংলাদেশে করতে দেওয়া হবে না। বাংলাদেশের সংবিধানকে উড়িয়ে দিতে চায়, জাতির পিতাকে মানে না, ত্রিশ লাখ শহীদ মানে না, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেয় না, তারা বাংলাদেশের কেউ না।

তিনি বলেন, খালেদা জিয়া আপনি পাকিস্তানে চলে যান। বাংলাদেশে ভালো না লাগলে থাকার দরকার কি।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রানা, আব্দুল্লাহিল কাইয়ুম, নইমুল আহসান জুয়েল, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমদাদুল হক এমদাদসহ জেলা নেতৃবৃন্দ।

সম্মেলনে গোলাম হাবিবুর রহমান বিদ্যুৎকে সভাপতি এবং তৌহিদুল ইসলাম বকসী ঠান্ডাকে সাধারণ সম্পাদক করে ৪৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।