ময়মনসিংহের ত্রিশালে রাস্তার ডান পাশে দাঁড়িয়ে থাকা একটি পাথর বোঝাই ট্রাকে যাত্রীবাহী বাসের ঘষা লেগে নারী ও শিশুসহ সাতজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ৮ জন। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রায়মনি গ্রামের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুদ্দিন।

নিহতরা হলেন- ফজলুল হক আজমুল (৩২), মো. সিরাজ (৩৫), ফাতেমা বেগম (২৫), আব্দুল্লাহ (৬), আজমিনা (৮), নজরুল ইসলাম (৫০) ও হেলেনা (৪০)। প্রাথমিকভাবে তাদের বাড়ির ঠিকানা জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে ছেড়ে যাওয়া পাথর একটি বোঝাই ট্রাক বিকল হয়ে রাস্তার ডান পাশে দাঁড়িয়ে ছিল। বেলা সাড়ে তিনটার দিকে ঢাকা থেকে শেরপুরগামী দুটি বাস পাল্লা দিয়ে একটি অপরটিকে পাশকাটিয়ে যাওয়ার সময় ডান দিকে থাকা বাসটি ওই ট্রাকে ঘষা লাগে। এসময় বাসের পেছনের দিকের অর্ধেক অংশ খুলে যায়। এতে ঘটনাস্থলেই শিশু ও নারীসহ বাসের পাঁচ যাত্রী মারা যান। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা গুরুতর ১০ জনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে আরও দুইজনের মৃত্যু হয়।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুদ্দিন জানান, বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে। দুর্ঘটনার শিকার গাড়ি দুটি আটক করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।