প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে ফেসবুকে ছড়ানোর অভিযোগে পটুয়াখালীর রাঙ্গাবালীতে মহিউদ্দিন বয়াতী (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার সন্ধ্যায় উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের স্লুইস বাজার থেকে তাকে গ্রেপ্তার করে চরমোন্তাজ তদন্ত কেন্দ্রের পুলিশ। পরে  শনিবার সকালে রাঙ্গাবালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় মহিউদ্দিনকে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার মহিউদ্দিন বয়াতী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের উত্তর চরমোন্তাজ গ্রামের হালিম বয়াতীর ছেলে। সে ভাড়ায়চালিত মোটরসাইকেলচালক।

জানা গেছে, টিকটকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে নিজের ফেসবুকে প্রকাশ করে মহিউদ্দিন বয়াতী। এমন অভিযোগ এনে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতারা তাকে চরমোন্তাজ স্লুইস বাজারে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে শনিবার সকালে চরমোন্তাজ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল খান বাদী হয়ে রাঙ্গাবালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান জানান, মহিউদ্দিন বয়াতীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা হয়েছে। এই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।