প্রাইভেটকার চালক আনোয়ার হোসেন খোকা হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দিয়েছেন তিনি। রোববার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে দুই আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন তিনি।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ঢাকার সাভারের জোরলপুর কান্দার চর এলাকার চান মিয়া ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, একই এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইলের হোসেনের ছেলে মনির হোসেন, একই এলাকার ওহাব আলীর ছেলে দারোগ আলী ও বাগেরহাটের শরনখোলার থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

রাষ্টপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক জানান ,২০১২ সালের ১৪ জুলাই রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের বাসাবাড়ি থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরে উদ্যোশে রওনা দেন চালক আনোয়ার হোসেন খোকা। এরপর রাত ১১টার দিকে আনোয়ার হোসেনের স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন মোবাইল ফোনে করলে তার মোবাইল ফোনটি অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করেন । ওই ব্যক্তি জানান আনোয়ার মোবাইল চার্জে দিয়ে ভাড়ায় চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছে। এর দুই দিন পরে মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকার হাকিম আলীর মৎস খামারের পাশ থেকে অজ্ঞাত একজনের লাশ উদ্ধার করে পুলিশ। আনোয়ারের পরিবারের লোকজন মানিকগঞ্জ মর্গে গিয়ে লাশ শনাক্ত করে যে লাশ চালক আনোয়ার হোসেনের।

এ ঘটনায় নিহতের বড় ভাই মো.আতিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। ২০১৩ সালের ৬ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৩ জনের সাক্ষ্যগ্রহন শেষে রোববার বিকেলে দুই আসামির উপস্থিতিতে এ রায় দেন আদালত।