চট্টগ্রামে বেসরকারি ট্রাস্ট ব্যাংকের একটি শাখায় ঢুকে চুরি করতে ব্যর্থ হয়ে নথিপত্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গত সোমবার গভীর রাতে ব্যাংকটির হালিশহর বড়পোল শাখায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন জড়িত বলে জানিয়েছে পুলিশ।

হালিশহর থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী সমকালকে জানান, মঙ্গলবার সকালে ব্যাংকের কর্মকর্তারা আসবাবপত্র ও নথিপত্র এলোমেলো দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে ব্যাংকটির সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন। সেখানে দুইজনকে দেখা গেছে। তারা ভল্ট ভাঙ্গার চেষ্টা করে। 

পরে ভল্ট ভাঙতে না পেরে আসবাবপত্র এলোমেলো করে দেয় এবং স্টোর রুমে থাকা ব্যাংকের নথিপত্রে আগুন ধরিয়ে দেয়। আগুনে ব্যাংকের বেশকিছু মূল্যবান নথিপত্র পুড়ে গেছে। তবে টাকা লুট করতে পারেনি দুর্বৃত্তরা। 

ব্যাংকের ওই ভবনের দ্বিতীয় তলা বরাবর একফুট দূরত্বে আরেকটি ভবনের ছাদ আছে। সেই ছাদ থেকে ব্যাংকের টয়লেটের জানালার গ্রিল ফাঁক করে রাত ২টার দিকে ব্যাংকে দুইজন ঢোকে বলে জানায় পুলিশ। ব্যাংকটির নিচতলায় নিরাপত্তারক্ষী থাকলেও তিনি বিষয়টি টের পাননি।

মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন,‘চুরির চেষ্টা ও নথিপত্র পুড়ে দেওয়ার ঘটনায় দুইজনকে শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এখনো মামলা দায়ের করা হয়নি। তবে প্রক্রিয়া চলছে।’

বিষয় : ট্রাস্ট ব্যাংক হালিশহর বড়পোল হালিশহর থানা

মন্তব্য করুন