বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে সরকারের মদদে তাদের দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট কাজ করছে। এতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হচ্ছে। কৃষক তাদের উৎপাদিত পণ্যের দাম পাচ্ছে না। বুধবার দুপুরে ঠাকুগাঁও শহরের তাঁতীপাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ হিন্দু সম্প্রদায়কে তাদের ব্যক্তিগত সম্পদ মনে করে। তিনি দেশে সাম্প্রদায়িক হামলা ও সংখ্যালঘুদের উপর নির্যাতন এবং তাদের সম্পদ লুটের পেছনে আওয়ামী লীগকেই দায়ী করেন। হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ বলেও দাবি করেন মির্জা ফখরুল।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা বিএনপি অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাহস থাকলে তারেক রহমানের দেশে ফেরা উচিত প্রধানমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে মির্জা ফখরুল বলেন, ক্ষমতা ছেড়ে দিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেন। 

তিনি বলেন, সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার ও সাজা দিয়ে যাচ্ছে। এই মামলাগুলোতে সাজা হওয়ার কারণে তারেক রহমানের দেশে ফেরার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।