সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্তে দুই বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে। বুধবার সকালে সীমান্তের মিকিরপাড়া এলাকায় ১৩৩১ নম্বর মেইন পিলারের পাশে তাদের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

নিহতরা হলেন- উপজেলার সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আবদুল লতিফের ছেলে আসকর আলী (২৫) ও আবদুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

নিহতদের স্বজন ও স্থানীয়দের ধারণা, ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা ওই দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে। বিজিবি ও থানা পুলিশ সীমান্ত আইন মেনে তাদের লাশ উদ্ধারের চেষ্টায় রয়েছে বলে বিজিবির এক কর্মকর্তা জানিয়েছেন। বুধবার সন্ধ্যা পর্যন্ত দু'জনের লাশ সীমান্তেই পড়ে ছিল।

স্বজনরা জানান, মঙ্গলবার বিকেলে আসকর ও আরিফ বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপর তারা আর বাড়িতে ফেরেননি। বুধবার সকালে ওই সীমান্তের স্থানীয়রা দু'জনের গুলিবিদ্ধ লাশ দেখতে পান। পরে তাদের পরিচয় শনাক্ত করা হয়।

স্থানীয় সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানান, তিনি ঘটনাটি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। তারা বিএসএফের গুলিতে মারা গেছেন কিনা, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সীমান্ত আইন মেনে বিজিবি নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করবে বলে তিনি জানান।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।