কবি নির্মলেন্দু গুণকে নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্যের প্রতিবাদে নেত্রকোনার বারহাট্টায় মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে কবির নিজ এলাকা নেত্রকোনার বারহাট্টায় এই কর্মসূচি পালিত হয়।

বারহাট্টা সিকেপি সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের সামনের সড়কে বারহাট্টা উপজেলাবাসীর ব্যানারে মানববন্ধন করা হয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

বারহাট্টা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র বা ‘বিদ্রোহী’ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকদের হামলার ঘটনার প্রসঙ্গে ফেসবুকে স্ট্যাটাস দেন কবি নির্মলেন্দু গুণ। এর প্রতিক্রিয়ায় পাল্টা স্ট্যাটাস দেন বারহাট্টার বাসিন্দা মোহন শেখ ও শাহ পল্লব নামের দুই ব্যক্তি। তাদের স্ট্যাটাসের প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।  

শুক্রবারের মানববন্ধনে অভিযোগ করা হয়েছে, মোহন শেখ ও শাহ পল্লবের স্ট্যাটাসে কবিকে হেয় প্রতিপন্ন করে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে। এমন মন্তব্যকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান কবির অনুসারীরা।

ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তব্য দেন কবির গড়ে তোলা প্রতিষ্ঠান কাশবন বিদ্যানিকেতন উচ্চবিদ্যালয়ের শিক্ষক নারায়ণ কিশোর সরকার, সহকারী শিক্ষক ফককর উদ্দিন সরকার, কাশবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবীর দেবনাথ, প্রধান শিক্ষক শান্তনা দত্ত, উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক শহীদুর রহমান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আমিরুন্নাহার খানম প্রমুখ।