বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। এ নির্বাচন নিয়ে বিভিন্ন গুঞ্জন শুরু হয়েছে।  বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম ও ড. মো. মোশারফ হোসেন তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে বলেছেন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া অন্য কোনো সংলাপ হবে না। মন্ত্রী বলেন, সারা পৃথিবীতে যত সমস্যাই থাক সেটা শত্রুতা নিয়েই হোক, সীমানা নিয়ে হোক, সম্পাদ নিয়ে হোক, তেলের খনি নিয়ে হোক, খাদ্য নিয়ে হোক আর অভিযান-দখল নিয়েই হোক যে কোন সমস্যা সমাধান করতে হলে সংলাপ কিংবা আলোচনার বিকল্প নেই। বিএনপি নাকি আলোচনায় আসবে না। তাহলে সমাধান হবে কিভাবে? তাদের দাবি তত্ত্বাবধায়ক সরকার দিয়ে নির্বাচন করার। কিন্তু বাংলাদেশে আর কোনও দিন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না।

শনিবার টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এবং ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, নৌকা বাংলাদেশ আওয়ামী লীগের, জননেত্রী শেখ হাসিনার নৌকা, নৌকা হলো স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক। কাজেই এ নৌকার বাইরে কারও কাজ করার সুযোগ নেই। তিনি বলেন, এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য হল ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে জননেত্রী শেখ হাসিনা কৃষি ও সমবায়ের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন।

ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সামিউল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ ফরিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল, উপজেলা সমবায় অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জাকির হোসেন, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী প্রমুখ।

এদিকে, মুধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে সমবায় দিবসের সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারমান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মণি, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক প্রমুখ।