রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ব‌লে‌ছেন, ডি‌জে‌লের দাম বাড়লেও ট্রেনের ভাড়া আপাতত বাড়‌বে না। শনিবার র‌াজধানীর কমলাপুর স্টেশ‌নে এক অনুষ্ঠা‌নে এ কথা ব‌লে‌ন তিনি। এ অনুষ্ঠান থে‌কে ব্রাহ্মণবা‌ড়িয়া স্টেশ‌নে আবারও ট্রেনের যাত্রা বির‌তি চালু করা হ‌য়ে‌ছে। 

হেফাজ‌তে ইসলা‌মের কর্মসূ‌চি‌ চলাকালে চালানো সহিংসতায় গত মা‌র্চে ব্রাহ্মণবা‌ড়িয়া স্টেশনের ব‌্যাপক ক্ষয়ক্ষ‌তি হয়। সংস্কার শে‌ষে শ‌নিবার থে‌কে স্টেশনটি‌তে আবার ট্রেন থাম‌ছে। মন্ত্রী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল বিতরণ করে এবং গার্ড ব্রেকে ফ্ল্যাগ সিগন্যাল প্রদানের মাধ্যমে এ যাত্রা বিরতি আবারও চালু করেন। 

নুরুল ইসলাম সুজন ব‌লেন, 'গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কর্তব্যরত স্টেশন মাস্টারের রুম, অপারেটিং রুম, ভিআইপি রুম, প্রধান বুকিং সহকারীর রুম, টিকিট কাউন্টার, প্যানেল বোর্ডসহ সিগন্যালিং যন্ত্রপাতি, পয়েন্টের সিগন্যাল বক্স, লেভেল ক্রসিং গেটসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুস্কৃতকারীরা। এ ঘটনায় রেলওয়ের আড়াই কোটি টাকার ক্ষতি হ‌য়ে‌ছে। ওইদিনের ঘটনার পরের দিন থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি বাতিল করা হয়। দীর্ঘ প্রায় আটমাস পরে এটি আবার চালু করা হচ্ছে। শ‌নিবার থে‌কে স্টেশনে ১৪টি আন্তঃনগর, ৮টি মেইল এবং ৪টি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।'

মন্ত্রী আরও বলেন, 'যারা স্বাধীনতাবিরোধী, যারা বাংলাদেশ চায় না তারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রক্রিয়া চলমান আছে।' ট্রেনে ঢিল ছোড়া রোধে দেশবাসীকে সচেতন হওয়ারও আহ্বান জানান তিনি।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।