যশোর রেল স্টেশনে বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী কমিউটার ট্রেন বেতনার একটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোর রেল স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এর পর থেকে ঢাকা ও উত্তরবঙ্গের সঙ্গে যশোর-খুলনা পথে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ট্রেনটিকে উদ্ধারের জন্য খুলনা থেকে রিলিফ ট্রেন এসে পৌঁছেছে। রাত পৌনে আটটায় দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারে কাজ শুরু হয়েছে। 

লাইনচ্যুত বগি 

যশোর রেল স্টেশনের মাস্টার আয়নাল হোসেন জানান, দুই ঘণ্টার মধ্যে রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে। এর আগেই উদ্ধার কার্যক্রম শেষ করার লক্ষ্যে রিলিফ ট্রেনটি কাজ করছে।

তিনি জানান, বিকেলে বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী কমিউটার ট্রেনটি যশোর স্টেশনে পৌঁছলে স্টেশনের প্রথম লাইন থেকে তৃতীয় লাইনে যাওয়ার সময় ট্রেনের দ্বিতীয় বগিটি লাইনচ্যুত হয়। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করবে। 

এদিকে দুর্ঘটনার কারণে ট্রেনের পেছনের বগিগুলো যশোর শহরের মুজিব সড়কে রেলগেটের ওপর দাঁড়িয়ে আছে। এর ফলে সড়কটিতেও যানবাহন চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। এ পথের যানবাহনগুলোকে বিকল্প সড়কে চলাচল করতে হচ্ছে। শহরের প্রধান এই সড়কটিতে যানজট সৃষ্টি হয়েছে।