কুমিল্লায় নির্বাচনী প্রচারণায় ভিন্নতা আনতে একজন নারী ইউপি সদস্যের প্রচারণায় অংশ নিয়ে বোরখা পরে গানের তালে তালে নেচেছেন কয়েকজন পুরুষ। জেলার বরুড়া উপজেলা খোশবাস উত্তর ইউনিয়নে রোববার এ ঘটনা ঘটেছে। এ নিয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা যায়, ওই নারী প্রার্থী উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা প্রার্থী মোসাঃ পুতুল বেগম। তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর জেলার বরুড়া উপজেলার ৯ ইউনিয়নে ভোট গ্রহণ হবে।

ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ৩০ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, বেশ কয়েকজন পুরুষ বোরখা পরে গানের তালে তালে নেচে গেয়ে পুতুল বেগমের পক্ষে ভোট চাইছেন। আর তাদের মিছিলের নেতৃত্ব দিচ্ছেন পুতুল বেগম।

এ বিষয়ে সোমবার পুতুল বেগম সাংবাদিকদের বলেন, তিনি সূর্যমুখী ফুল প্রতীক পেয়েছেন। বিজয়ী হতে প্রচার প্রচারণা চালাচ্ছেন। তারই অংশ হিসেবে তিনি মিছিল বের করেন। প্রচারণায় পুরুষদের বোরখা পরার বিষয়ে পুতুল বেগম বলেন, ‘এটা গ্রাম, তাই বোরখা পরে তো আর মেয়েরা নাচবে না। এটা মেয়েদের জন্য লজ্জারও। তাই পুরুষদের দিয়ে করানো হলো, এতে সমস্যার কি হলো। এটা যেমন আনন্দের তেমনি আকর্ষণীয়। সবাই খুব মজা পেয়েছে।’

এদিকে ভোটের মাঠে এমন ভিন্ন প্রচারণায় নেটিজেনরা নেতিবাচক মন্তব্য করে যাচ্ছেন। এ বিষয়ে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার সমকালকে বলেন, ডিডিওটি তিনি দেখেননি, প্রচারণায় ওই নারী প্রার্থীর মাথায় এমন আইডিয়া কেন আসলো তা তিনি খোঁজ নেবেন।