বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশের প্রত্যন্ত এলাকার মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বড় প্রকল্প হাতে নিয়েছে বৃটিশ সরকার। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাও গ্রামে ব্র্যাকের প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার আরও বলেন,প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ নেবে ব্রিটিশ সরকার। প্রকল্পটি শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে অবদান রাখবে।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট, হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া প্রমুখ।  প্রতিনিধি দল এদিন শান্তিগঞ্জ উপজেলার ব্র্যাকের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ।

এর আগে ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ও বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও ব্র্যাক বিদ্যালয়ে উপস্থিত হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে অভ্যর্থনা জানান। শিক্ষার্থীরা বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান, রাধারমণের ধামাইল গান পরিবেশন করেন।