বকেয়া বেতনের দাবিতে কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছেন ডেনিম নামের একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লার চান্দিনার হাড়িখোলা এলাকায় কারখানার শ্রমিকরা জড়ো হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী দুইপাশে সড়কের অন্তত ৩০ কিলোমিটার রাস্তাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকরা বলেন, করোনাকালীন সময় থেকে শুরু করে তাদের নিয়মিত বেতন ভাতা দেওয়া হয় না। গত মাসের বেতন আজও দেওয়া হয়নি। তাই তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

কারখানার টেকনেশিয়ান হুমায়ুন কবির বলেন, একটি সমস্যার কারণে তাদের কোম্পানির ব্যাংক হিসাব জব্দ করা আছে, তাই বেতন ভাতা দিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

এদিকে স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা ৩ ঘণ্টার যানজটে আটকা পড়েছে বাস-ট্রাক, কাভার্ডভ্যানসহ হাজার হাজার গণপরিবহন। বাসে আটকে পড়া যাত্রীরা সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পেরে চরম ভোগান্তিতে পড়েছেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, আমরা পোশাক কারখানার মালিক পক্ষের সঙ্গে কথা বলছি, শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।