ফরিদপুর চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের ২০২১-২০২৩ বছরের নির্বাচনকে সামনে রেখে মিট দ্য প্রেস করেছে ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’। বুধবার সন্ধ্যায় ফরিদপুর প্রেসক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে লিখিত বক্তব্য পাঠ করে শোনান ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ-এর আওলাদ হোসেন বাবর।

লিখিত বক্তব্যে বলা হয়, সম্মিলিত ব্যবসায়ী পরিষদ নির্বাচিত হলে এলাকার কৃষি, ব্যবসা-বাণিজ্য, কর্মসংস্থান, শিক্ষা, উদ্যোক্তাদের সহায়তা/ঋণপ্রাপ্তি/প্রশিক্ষণ ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিশেষ কর্মসূচি গ্রহণ করবে। কৃষি খাতে ও ব্যবসায় বিশেষ ঋণপ্রাপ্তির জন্য ফরিদপুরে বাংলাদেশ ব্যাংকের একটি শাখা স্থাপনে পদক্ষেপ নেবে। উদ্যোক্তাদের প্রশিক্ষণের ও উপকরণ বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করা হবে। চিকিৎসার সুব্যবস্থার জন্য ভারতীয় ভিসা অফিস ফরিদপুরে স্থাপনের উদ্যোগ নেবে।

এ সময় ব্যবসায়ী নেতাদের মধ্যে বক্তব্য দেন মো. ফারুক হোসেন, মনিরুল হাসান, শেখ মাহাতাব আলী, জিয়াউল হাসান, এস এম আহসানুল বাসার শাহীন প্রমুখ।

ব্যবসায়ী নেতৃবৃন্দ জানান, আগামী জুন মাসে উদ্বোধন হতে যাচ্ছে বহু কাঙ্ক্ষিত পদ্মা সেতু। এ সেতু নির্মিত হলে এ অঞ্চলে ব্যাপকভাবে  শিল্প কলকারখানা স্থাপন ও মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ সুযোগকে কাজে লাগিয়ে ফরিদপুর শহরকে একটি অধুনিক নগর হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখবে ফরিদপুর চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ।

এ নির্বাচনে ব্যবসায়ী নজরুল ইসলামের নেতৃত্বে আরেকটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

প্রসঙ্গত, আগামী ১৩ ডিসেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। মোট ৬১১ জন ভোটার এ নির্বাচনে ভোট প্রদান করবেন।