চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে সাবেক এক যুবদল নেতাকে। 

স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রে যে তালিকা পাঠানো হয়েছে, তাতে নাম ছিল না আবদুল ওয়াহেদ নামে সাবেক এই যুবদল নেতার। তিনি মনোনয়ন পাওয়ায় ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে।

ওয়াহেদ বর্তমানে কলাউজান ইউনিয়নের চেয়ারম্যান। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগের সমর্থন নিয়ে জয়লাভ করেন। এবারও তিনি মনোনয়ন পাওয়ায় বিস্মিত আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মীরা। আওয়ামী লীগ নেতারা বলছেন, গতবার এলাকায় দলের তেমন কোনো প্রার্থী না থাকায় ওয়াহেদকে সমর্থন দেওয়া হয়েছিল। কিন্তু এবার ইউনিয়ন কিংবা উপজেলা থেকে করা তালিকায় তার নাম ছিল না। এ ব্যাপারে জানতে গতকাল বুধবার আবদুল ওয়াহেদের মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তার বক্তব্য জানা যায়নি।

তবে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু ও কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী ইসহাক জানিয়েছেন, তালিকায় নাম না থাকলেও কেন্দ্র থেকেই আবদুল ওয়াহেদকে মনোনয়ন দেওয়া হয়েছে। এটাকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ধরে নিয়ে এই প্রার্থীর জন্য কাজ করবেন তারা।

ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে উপজেলা আওয়ামী লীগ নেতারা যে তালিকা কেন্দ্রে পাঠান, তাতে নাম ছিল স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. ইয়াছিন, নিবাস দাশ সাগর ও গাজী ইসহাকের।