কুমিল্লায় নিজ কার্যালয়ে এক সহযোগীসহ কাউন্সিলর সৈয়দ আহাম্মদ সোহেল হত্যার জড়িত আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাস্তায় নেমে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুসহ সব কাউন্সিলর।

বৃহস্পতিবার বেলা ১১ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে মেয়র মো. মনিরুল হক সাক্কুর নেতৃত্বে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মেয়র সাক্কু বলেন, একজন জনপ্রতিনিধিকে হত্যার এমন ন্যক্কারজনক ঘটনার আমরা নিন্দা জানাই।  এমন ঘটনা এর আগে  শহরে ঘটেনি।  আমরা সিটি কর্পোরেশনের সব কাউন্সিলর ও নগরবাসী ঐক্যবদ্ধ  হয়েছি। আমরা খুনিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

মানববন্ধনে মেয়র সাক্কু আরও বলেন, সোহেল এলাকায় বেশ জনপ্রিয় ছিলেন। জনগণ তাকে ভোট দিয়ে দুই বার নির্বাচিত করেছে। করোনার সময় তিনি মানুষের পাশে ছিলেন। তার কি অপরাধ ছিল যে কারণে এভাবে তাকে জীবন দিতে হলো? দ্রুত আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা যদি না করা হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা করব।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।  এর আগে গত ২২ নভেম্বর বিকালে নগরীর পাথুরিয়া পাড়া এলাকায় মুখোশধারী সন্ত্রাসীরা গুলি চালিয়ে কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে হত্যা করে। এ সময় গুলিবিদ্ধ হয় আরও পাঁচ জন। এ ঘটনায় শাহ আলমসহ ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।