ঢাকার সাভারে বাসা থেকে ডেকে নিয়ে এক অটোরিকশা চালক সোহেল হোসেনকে (৩০) ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামি মানিক মোল্লাকে (৩৩) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

সোমবার দিনাজপুর জেলার বিরামপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। মানিক রাজবাড়ী জেলার বাসিন্দা।

র‌্যাব-৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি মানিক মোল্লাকে (৩৩) দিনাজপুরের বিরামপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মানিক হত্যার সঙ্গে সরাসরি জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছেন। পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মানিককে সাভার থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। হত্যার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান চলছে। 

পূর্ব শত্রুতার জেরে গত ২০ নভেম্বর সন্ধ্যায় সোহেলকে বাসা থেকে ডেকে নিয়ে পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায় আসামিরা। গুরুতর জখম অবস্থায় তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সোহেল নিলফামারী জেলার জলঢাকা থানার মোকছেদুল হোসেনের ছেলে। তিনি সাভারে রাজাশন এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করতেন এবং অটোরিকশা চালাতেন।

পরে তার বাবা বাদী হয়ে সাভার মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।