ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদর্শী ও প্রাজ্ঞ নেতৃত্বে মৎস্যবান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণের ফলে মৎস্য উৎপাদনে বাংলাদেশের সাফল্য আজ বিশ্ব পরিমণ্ডলে স্বীকৃত ও সমাদৃত। 

মঙ্গলবার সকালে লালমোহন উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) বাস্তবায়নে  উপজেলা পরিষদ অডিটরিয়ামে নগদ চেক ও অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ কথা বলেন তিনি।

নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, দেশ মাছে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় গ্রামের সাধারণ মানুষ স্বল্পমূল্যে মাছ ও পুষ্টি পাচ্ছে। গত এক দশকে মৎস্য ইলিশ উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। বিশ্বে ইলিশ উৎপাদনকারী ১১টি দেশের মধ্যে একমাত্র বাংলাদেশেই ইলিশ উৎপাদন বেড়েছে; বর্তমানে ১২৫টি উপজেলার নদ-নদীতে ইলিশ পাওয়া যাচ্ছে। 

মাছের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি জনস্বাস্থ্য সুরক্ষা এবং প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক বাজারে টিকে থাকার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। 

এসময় উপজেলার বদরপুর, ধলী গৌরনগর ও লর্ড হার্ডিঞ্জ ইউনিয়নের ৫৩ জন মৎস্যজীবীর হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেন এমপি শাওন। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পল্লব কুমার হাজরার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মৎস্য কর্মকর্তা মো. রুহুল আমিনসহ আরও অনেকে।


বিষয় : ভোলা-৩ নুরুন্নবী চৌধুরী শাওন মৎস্য অধিদপ্তর

মন্তব্য করুন