আড়াই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুরের আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হোসেন রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের ওপর শুনানি ফের পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করেছেন আদালত। আসামিপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মাদ নজরুল ইসলাম মঙ্গলবার এ তারিখ ঠিক করেন।

মামলার পলাতক আসামিদের মধ্যে ছাত্রলীগ নেতা ফাহাদ বিন ওয়াজেদ শাহীন ওরফে ফাহিম ফরিদপুরের কোতোয়ালি থানার একটি মামলায় গ্রেপ্তার হয়েছেন। এদিন তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন করা হয়। আদালত ওই আবেদনের শুনানির জন্য আসামিকে ফরিদপুর কারাগার থেকে হাজির করার জন্য ওয়ারেন্ট ইস্যু জারি করেন।

এদিন মামলার আসামি বরকত-রুবেল, খন্দকার নাজমুল হাসান লেভী ও আসিবুর রহমান ফারহানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত বছরের ৭ জুন রাতে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলা মামলার আসামি হিসেবে শহরের বদরপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শহর আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত, তার ভাই ফরিদপুর প্রেস ক্লাবের বহিস্কৃত সভাপতি ইমতিয়াজ হাসানসহ ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় অর্থ পাচারের মামলায় চলতি বছর ৩ মার্চ অভিযোগপত্র দাখিল করা হয়।