ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২

সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২

ফাইল ছবি

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ০৬:১০

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। 

সোমবার ভোরে হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের কাঁঠালডাঙ্গী সীমান্তে ৩৭০/৩ মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের নজরুল ইসলাম ছেলে মোখলেছুর রহমান (২৮) এবং একই এলাকার আবদুল বাসেদের ছেলে জহুরুল ইসলাম (২৭)। বিষয়টি নিশ্চিত করেন গেদুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম।

চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, ভোর রাতে কাঁঠালডাঙ্গী সীমান্তে বাংলাদেশি কয়েকজন গরু আনতে গেলে তাদের লক্ষ্য করে বিএসএফ ৮/১০ রাউন্ড গুলি করে। এ সময় মোখলেসুর ও জহুরুল গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে নদীতে ঝাঁপ দিয়ে মোখলেছুর বাংলাদেশের সীমান্তে চলে আসেন। অন্যদিকে গুলিবিদ্ধ অবস্থায় জহুরুলকে বিএসএফ সীমান্তের একটি হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সকালে স্থানীয় লোকজন মোখলেছুরের নিথর মরদেহ সীমান্ত থেকে উদ্ধার করে পুলিশকে খবর দেয়। জহুরুলের মৃতদেহ এখনও বিএসএফ হস্তান্তর করেনি। তাঁর মরদেহ ফেরত আনতে বিজিবি পতাকা বৈঠক করেছে।

এ বিষয়ে জানতে ৫০ বিজিবির অধিনায়ককে ফোন করা হলেও তিনি সাড়া দেননি। হরিপুর থানার ওসি ফিরোজ ওয়াহিদ বলেন, গুলিবিদ্ধ একজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×