ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

ফোনে সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা

ফোনে সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা

প্রতীকী ছবি

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৬:৩৫

মোবাইল ফোনের মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে একটি চক্র বিভিন্ন মানুষের কাছ থেকে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বিষয়টি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. হোসনে আরা তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে মঙ্গলবার সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার ফেসবুক আইডি থেকে একটি সতর্কবার্তা পোস্ট করেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জানান, কমলগঞ্জ সদর ইউনিয়নের (নাম প্রকাশে অনিচ্ছুক) একজন ইউপি সদস্যকে প্রতারক চক্র ফোন দিয়ে বলে, 'আপনার নামে ১০টা সেলাই মেশিনের বরাদ্দ আসছে। তাই আপনাকে ২ হাজার টাকা করে অফিসের নম্বরে দিতে হবে।' তিনি টাকাও দিয়েছেন। পরে আমার অফিসে আসার পর তিনি বুঝতে পেরেছেন এটা প্রতারক চক্রের কাজ। আমি আইনি পদক্ষেপ নেওয়ার জন্য বলেছি উনাকে। শুধু তাই নয় একই ভাবে উপজেলার সাধারণ মানুষদেরও একইভাবে কল দিয়ে সেলাই মেশিনের কথা বলে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। এই বিষয়ে অনেকেই আমাদের অফিসে অভিযোগ নিয়ে এসেছেন।

মোছা. হোসনে আরা তালুকদার বলেন, আমি এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করব। এ ছাড়া কেউ যদি আমার নাম বা যে কোনো নম্বর থেকে এমন বিভ্রান্তিকর ফোন পেয়ে থাকেন, তাহলে তাদের বলব তারা যেন আমাকে জানান। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য অবহিত করা হলো। প্রতারক চক্রের সঙ্গে যে কোনো প্রকার আর্থিক লেনদেন থেকে বিরত থাকার অনুরোধ রইল।

আরও পড়ুন

×