সিলেটে আদালতে নিজের কক্ষে নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় প্রদীপ কুমার দাস নামে এক পুলিশ পরিদর্শক ধরা পড়েছেন। তিনি সিলেট মহানগর পুলিশের আদালত পরিদর্শক পদে কর্মরত ছিলেন। 

এই ঘটনার পর পরিদর্শক প্রদীপকে ক্লোজড করে পুলিশ লাইনসে সংযুক্ত করার পাশাপাশি নারী কনস্টেবলের ছুটি বাতিল করা হয়েছে। 

সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ জানিয়েছেন, গত বুধবার রাত ৯টার দিকে আদালত পরিদর্শকের কক্ষে ছুটিতে থাকা এক নারী কনস্টেবলের সঙ্গে তাকে আপত্তিকর অবস্থায় পাওয়া যায়। পরিদর্শক প্রদীপ কুমার দাসকে ক্লোজড করার পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও মহানগর পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তা সমকালকে জানান, বুধবার রাতে আদালতে নিজের কক্ষে ছয়দিনের ছুটিতে থাকা নারী কনস্টেবলকে ডেকে নেন পরিদর্শক প্রদীপ। রাত ৯টার দিকে পরিদর্শকের কক্ষের দরজা খোলা ও আলো নেভানো দেখে আদালতে দায়িত্বরত অন্য পুলিশ সদস্যরা ভেতরে প্রবেশ করেন। এ সময় তারা কক্ষের আলো জ্বালালে দুজনকে আপত্তিকর অবস্থায় দেখতে পান। তাৎক্ষণিকভাবে তারা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। 

এরপর মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) খোকন চন্দ্র দাসের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত পরিদর্শক প্রদীপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

এই ঘটনায় নারী কনস্টেবলের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের। 

তিনি বলেন, পুরো বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।