টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন খান আহমেদ শুভ। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য ও টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ বৈঠকে তার মনোনয়ন চূড়ান্ত করা হয়। এ সময় পঞ্চম ধাপে অনুষ্ঠেয় রংপুর বিভাগের দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলা এবং খুলনা ও বরিশাল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়। রাতে দলের সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। বৈঠক শনিবার বিকেল চারটা পর্যন্ত মূলতবি করা হয়েছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, কাজী জাফর উল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, রাশিদুল আলম, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও ড. আবদুস সোবহান গোলাপ।

টাঙ্গাইল-৭ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য একাব্বর হোসেন গত ১৬ নভেম্বর মারা গেলে আসনটি শূন্য হয়। এই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণের তারিখ আগামী ১৬ জানুয়ারি নির্ধারণ করে নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়া আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ৭০৭টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।