কক্সবাজারের টেকনাফ পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের মেয়র হতে যাচ্ছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক এমপি আবদুর রহমান বদির চাচা মো. ইসলাম। এই নিয়ে টানা তৃতীয়বারের মতো মেয়র হতে যাচ্ছেন তিনি। এছাড়াও এই পৌরসভায় আরও চার কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

তারা হলেন- ৭ নম্বর ওয়ার্ডে এমপি বদির ছোটভাই মাওলানা মুজিবুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডে আব্দুল্লাহ মনির, ৩ নম্বর ওয়ার্ডে এহতেশামুল হক বাহাদুর এবং ৮ নম্বর ওর্য়াডে মো. মনিরুজ্জামান।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার জাতীয় পার্টির মেয়র প্রার্থী মো. শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এর আগে ২৯ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের দিন ত্রুটি থাকায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুস শুক্কুর ও মোহাম্মদ ইসমাইলের মনোনয়নপত্র বাতিল হয়।

টেকনাফ পৌরসভা নির্বাচন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার বিকেলে এক মেয়র ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে ৫ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এর ফলে মেয়র পদে মো. ইসলাম ও চার কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

তিনি আরও জানান, নির্বাচন কমিশন থেকে কোনো নির্দেশনা না পাওয়া পর্যন্ত কাউকে নির্বাচিত ঘোষণা করা যাচ্ছে না। মঙ্গলবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে। ২৬ ডিসেম্বর বাহারছড়া ও সেন্টমার্টিন ইউনিয়নসহ এ পৌরসভায় ভোট গ্রহণ শুরু হবে। পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৮৫ জন।