চট্টগ্রামের ঝাউতলায় ডেমু ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় রেলক্রসিংয়ের গেটম্যান আলমগীরকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। এর আগে রোববার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এ দুর্ঘটনায় দায়ী বাসের চালক এখনও গ্রেপ্তার হয়নি।

রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিন বলেন, আসামিদের বিরুদ্ধে ৩০৪(ক) ধারায় অবহেলায় হত্যার ধারায় মামলা করা হয়েছে। সেই মামলায় গেটম্যান আলমগীরকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো হয়। অজ্ঞাত ওই বাস চালককে গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে। গেটম্যান আলমগীরের বাড়ি ফেনী।

নগরের ঝাউতলা রেলক্রসিং এলাকায় ওই সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় নিউমার্কেট থেকে ভাটিয়ারী রুটে চলাচল করা ৭ নম্বর বাস চালককে অজ্ঞাত আসামি করে মামলা করেছে পুলিশ। শনিবার রাতে চট্টগ্রাম রেলওয়ে থানার পুলিশ বাদী হয়ে মামলাটি করে। বাসটি জব্দ করা হয়েছে।

শনিবার সকালে ওই ডেমু ট্রেনটি নাজিরহাট থেকে চট্টগ্রাম যাচ্ছিল। এ সময় ঝাউতলা রেলক্রসিং খোলা ছিল। কিছুটা দূরে রেললাইন পার হওয়ার অপেক্ষায় ছিল একটি অটোরিকশা ও একটি হিউম্যান হলার। এ সময় পেছন থেকে ওই বাসের ধাক্কায় অটোরিকশাটি উঠে যায় রেললাইনে। ট্রেনের আঘাতে হয়ে যায় চুরমার। সেটি ছিটকে গিয়ে পড়ে হিউম্যান হলারের ওপর। এ দুর্ঘটনায় তিনজন নিহত হন। আহত ছয়জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।