ফরিদপুরের নগরকান্দায় পুকুরে ডুবে চাচাতো দুই ভাই মারা গেছে। মঙ্গলবার উপজেলার তালমা ইউনিয়নের বিলনালিয়া গ্রামের মৃধার ডাঙ্গী এলাকায় এ ঘটনা ঘটে। মৃত শিশুরা হলো ওই গ্রামের আইয়ুব মৃধার ছেলে সাজিদ (৪) ও মজিবুর মৃধার ছেলে তরিকুল (৫)। এ ছাড়া নীলফামারীর জলঢাকায় পুকুরের পানিতে পড়ে যাওয়া ছোট বোনকে বাঁচাতে গিয়ে মারা গেছে বড় বোন।

নগরকান্দার আইয়ুব মৃধা জানান, মঙ্গলবার দুপুর ১টার পর থেকে শিশু সাজিদ ও তরিকুলকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজির পর দুপুর আড়াইটার দিকে বাড়ির পাশে পুকুরের পানিতে তাদের লাশ ভাসমান অবস্থায় পাওয়া যায়। কখন, কীভাবে পানিতে ডুবেছে, তা কেউ বলতে পারেনি।

এদিকে, নীলফামারীর জলঢাকা উপজেলার শিমুলবাড়ী বেরুবন্দ এলাকার তৈয়ব আলী স্ত্রী বেঞ্জুয়ারা, দুই মেয়ে তিথি মনি (১১) ও তামান্না আক্তারকে (৮) নিয়ে ঢাকায় বাস করতেন। গত সোমবার দুই মেয়েকে নিয়ে উপজেলার মীরগঞ্জ আদর্শপাড়া এলাকায় বাবার বাড়ি বেড়াতে আসেন বেঞ্জুয়ারা। মঙ্গলবার সকালে বাড়ির পেছনে পুকুরে পড়ে যায় তামান্না। তাকে বাঁচাতে পুকুরে ঝাঁপ দিলে বড় একটি গর্তে পড়ে মারা যায় তিথি মনি। এতে তার মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় তামান্নাকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। বর্তমানে সে সুস্থ রয়েছে বলে জানিয়েছেন তাদের আত্মীয়স্বজন।