ফরিদপুরের নগরকান্দায় আত্মহত্যার চেষ্টা করে ভাগ্যক্রমে বেঁচে গেছেন এক নারী। তবে তার স্বামী ঢাকায় গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকালে এসব ঘটনা ঘটে।

জানা যায়, ব্রাহ্মণডাঙ্গা গ্রামের আক্কাস মোল্যার ছেলে বাইজিদ মোল্যা (২০) ঢাকায় একটি কোম্পানিতে চাকরি করতেন। দুই মাস আগে পরিবারের মতামতে বিয়ে করেন মুকসুদপুর উপজেলার কৃঞ্চারদিয়া গ্রামের জাহাঙ্গীর তালুকদারের মেয়ে সোমা আক্তারকে (১৮)। স্বামী ঢাকায় আর স্ত্রী থাকতেন বাড়িতে।

বাইজিদের বাবা আক্কাস মোল্যা বলেন, বিয়ের পর থেকে দু’জন সুখেই ছিল। রোববার রাতে দু'জনে মোবাইলে কথা বলেছে। আমাদের মনে হয়েছে, ঝগড়া করছে দু'জনে। ঝগড়া করেছে সোমবার সকালেও। সকাল আনুমানিক ১০টার দিকে সোমা ঘরের নিজ রুমে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করাচ্ছি। এমন সময় সংবাদ আসে ঢাকায় গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছে আমার ছেলে। মনে হচ্ছে দু’জন একই সময় আত্মহত্যা করার চেষ্টা করেছে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য আসেনি। স্বামী যেহেতু ঢাকায় মারা গেছে তাই তার ময়নাতদন্ত ঢাকায় হবে।