রাজধানীর রমনা পার্কের স্টার গেটের সামনে থেকে মো. ফয়সাল আহমেদ (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করা করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউ বলছে, ফয়সাল আহমেদ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তিনি ভোলার দৌলতখান থানার মো. ইব্রাহিমের ছেলে। তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল সেট ও দুটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

এটিইউ'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফয়সাল তার ফেসবুক আইডি ও অন্যান্য যোগাযোগমাধ্যম ব্যবহার করে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে বিভিন্ন উগ্রবাদী বই ও প্রচারপত্র তৈরি করতেন। অনলাইনে ফয়সাল একাধিক সহযোগীর সঙ্গে জিহাদ এবং দেশবিরোধী পরিকল্পনা করতেন। তার ফেসবুক আইডি ‘ইমাম মাহদীর সৈনিক আমি (জিহাদ ফি সাবিলিল্লাহ)’এর মাধ্যমে তিনি সরকারবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা হুমকির লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও বোমা সংগ্রহের চেষ্টা করে আসছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আনসারুল্লাহ বাংলা টিমের কার্যক্রম পরিচালনার মাধ্যমে তিনি খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছিলেন। তার মোবাইল থেকে জিহাদের প্রস্তুতি বিষয়ক আলোচনা ও সরকারবিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে।