কুমিল্লার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটকেন্দ্রে অন্তত ১৫টি ককটেল বিস্ফোরণ হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টার দিকে শালধর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আধিপত্য বিস্তার নিয়ে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে কেন্দ্র দখলের জন্য একে একে অন্তত ১৫টি ককটেল বিস্ফোরিত হয়।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাশেদুল হক খান জানান, সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ করে বহিরাগতরা কেন্দ্রে প্রবেশ করেন। তারা বেশ কিছু ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখলের চেষ্টা করেন। পুলিশ তাদের বের করতে চাইলে তারা আরও উত্তেজিত হয়ে পড়েন। এ সময় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রায় আধা ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ রাখা হয়।

ওই কেন্দ্রের ভোটার সাইফুল ইসলাম জানান, তার পায়ের কাছে একটি ককটেল বিস্ফোরিত হয়। এতে তার হাত ও পায়ের কিছু অংশ পুড়ে গেছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার জানান, খবর পেয়ে ওই কেন্দ্রে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এর আগে ভোটের একদিন আগে শনিবার এ ইউনিয়ন এলাকা থেকে ২৯টি ককটেলসহ বেশ কিছু দেশিয় অস্ত্র জব্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় সাতজনকে গ্রেপ্তারও করে সংস্থাটি।

>> কুমিল্লায় ভোটের একদিন আগে ২৯ ককটেল জব্দ