ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

চট্টগ্রামের ১১ থানার ওসি পদে রদবদল

চট্টগ্রামের ১১ থানার ওসি পদে রদবদল

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২১:০১ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২১:০১

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) ও জেলা পুলিশের ১১ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদলি করা হয়েছে। তাদেরকে একই ইউনিটের বিভিন্ন থানার ওসি পদে দায়িত্ব দেওয়া হয়েছে। 

আজ বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (প্রশাসন) মো. কামরুল আহসান স্বাক্ষরিত এক আদেশে দেশের ৩৩৮ জন ওসির সঙ্গে চট্টগ্রামের ১১ থানার ওসিকেও বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। 

প্রজ্ঞাপন অনুযায়ী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাঁচ থানা ও চট্টগ্রাম জেলার ছয় থানার ওসি পদে রদবদল এসেছে। যারা সর্বনিম্ন সাড়ে ৮ মাস থেকে সর্বোচ্চ তিন বছরের বেশি সময় ধরে একই থানায় কর্মরত ছিলেন। 

প্রজ্ঞাপনে চট্টগ্রাম জেলা পুলিশের রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুনকে জোরারগঞ্জ থানায়। যিনি ওই থানায় তিন বছর ৩ মাস ২০ দিন ধরে কর্মরত ছিলেন। রাউজান থানায় তার স্থলাভিষিক্ত হয়েছেন জোরারগঞ্জ থানার ওসি জাহিদ হোসেন। এছাড়া বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিনকে সীতাকুণ্ড থানায়। সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদকে বাঁশখালী থানায় বদলি করা হয়েছে। 

মিরসরাই থানার ওসি কবির হোসেনকে সন্দ্বীপ থানার ওসি করা হয়েছে। সন্দ্বীপ থানার ওসি মোহাম্মদ সহিদুল ইসলামকে মিরসরাই থানায় পদায়ন করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানার ওসি মনজুর কাদের মজুমদারকে বন্দর থানার ওসি। তার স্থলাভিষিক্ত হয়েছেন আকবরশাহ থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর। সদরঘাট থানার গোলাম রব্বানীকে আকবরশাহ থানার ওসি করা হয়েছে। বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ ফেরদৌস জাহানকে সদরঘাট থানার ওসি করা হয়েছে। বন্দর থানার ওসি সঞ্জয় কুমার সিনহাকে বায়েজিদ বোস্তামী থানার ওসি পদে পদায়ন করা হয়েছে।

আরও পড়ুন

×