ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

হালুয়াঘাটে বিএনপির ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হালুয়াঘাটে বিএনপির ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ছবি: সংগৃহীত

হালুয়াঘাট (ময়মনসিংহ) সংবাদদাতা

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২১:২২

ময়মনসিংহের হালুয়াঘাটে নাশকতার অভিযোগে বিএনপির ৪৩ জন নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এর মধ্যে ১৮ জনের নাম উল্লেখ বাকিদের অজ্ঞাত আসামি করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার বিকেলে উপপরিদর্শক (এসআই) সাইদুজ্জামান বাদী হয়ে এ মামলা করে। আসামিদের মধ্যে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- হালুয়াঘাট পূর্ব বাজারের প্রয়াত রেজাউল করিমের ছেলে ইরফান আলী সুজন ও প্রয়াত আইন উদ্দিনের ছেলে আল আমিন।

এজাহারে বলা হয়, গত বুধবার সন্ধ্যা ছয়টার দিকে হালুয়াঘাট পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পাকা রাস্তার উপর অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের উপর হামলা করে। হামলায় গাড়ি ভাঙচুর ছাড়াও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ছোট দুইটি পেট্রল বোমা, গাড়ির কাঁচ ভাঙা ১৫টি টুকরোসহ আরও অনেক দ্রব্য। এ ঘটনায় পুলিশ মামলা করে।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মো. সাকের উল্লাহ বলেন, যাদের নামে মামলা দেওয়া হয়েছে তারা সবাই বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী। আমরা সাধারণ মিছিল করলেও পুলিশ নাশকতার মামলা দিয়েছে। এছাড়াও যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে তারা ওই সময় মিছিলে ছিল না।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় সমকালকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। দুইজনকে গ্রেপ্তার করে আদালতের পাঠানো হয়েছে, বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুন

×