ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

জাল টাকায় পান-সিগারেট খেয়ে ধরা ২ যুবক

জাল টাকায় পান-সিগারেট খেয়ে ধরা ২ যুবক

জাল টাকার নোটসহ গ্রেপ্তার দুইজন। ছবি: সমকাল

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২২:৫৪

চট্টগ্রামে জাল টাকার নোট দিয়ে পান-সিগারেট কিনতে গিয়ে ধরা পড়েছেন দুই যুবক। বুধবার রাত ১২টার দিকে নগরীর বন্দর থানার নিমতলা খালপাড় ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদেরকে ধরে পুলিশের হাতে তুলে দেয় পান-সিগারেট বিক্রেতা ও স্থানীয় লোকজন। তাদের কাছ থেকে দুই লাখ ৮০ হাজার টাকা মূল্যের ৫০০ ও এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার মামলা করেছে পুলিশ। 

গ্রেপ্তার দুইজন হলেন- নোয়াখালীর কবিরহাট থানার ধানসিঁড়ি ইউনিয়নের উত্তর জগদানন্দ গ্রামের মো. সেলিমের ছেলে মো. শাকিব (২০) ও ময়মনসিংহের মুক্তাগাছা থানার কৃষ্ণনগর গ্রামের কার্তিক বিশ্বাসের ছেলে অন্তর বিশ্বাস (২২)।

পুলিশ সূত্র জানায়, গত মঙ্গলবার রাতে নিমতলা খালপাড় ব্রিজ এলাকার দোকানদার আব্দুল মান্নানের কাছ থেকে পান-সিগারেট কিনে এক হাজার টাকার নোট দেন শাকিব। পান-সিগারেটের ১০০ টাকা মূল্য রেখে ৯০০ টাকা ফেরত দেন তিনি। পরে পরীক্ষা করে দেখেন এক হাজার টাকার নোটটি জাল। এরপর শাকিবকে খুঁজতে থাকেন তিনি। পরদিন রাতে শাকিব ও অন্তর বিশ্বাস আবার এসে পান-সিগারেট খেয়ে আরেকটি এক হাজার টাকার নোট তাকে দেন। তিনি আশপাশের লোকজনকে দেখালে তারা নোটটি জাল বলে জানান। 

স্থানীয় লোকজনের সহায়তায় তাদের আটক করে পুলিশকে খবর দেন তিনি। পুলিশ এসে তাদের আটক করে। এ সময় জাল নোটগুলোর বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। এসময় দুইজনের পকেট থেকে থেকে ৫০০ টাকা মূল্যের ১৮টি জাল নোট উদ্ধার করা হয়।

বন্দর থানার ওসি সঞ্জয় কুমার সিনহা সমকালকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান মো. আলাউদ্দিন নামে একজনের কাছ থেকে জাল নোটগুলো সংগ্রহ করে শাকিবের বাসায় রাখে। এরপর নগরীর বিভিন্ন এলাকায় চালানোর চেষ্টা করেন তারা। পরে শাকিবের পাহাড়তলী বৌ বাজার এলাকায় জাহান ভিলার বাসায় অভিযান চালিয়ে এক হাজার টাকা মূল্যের ২১০টি ও ৫০০ টাকা মূল্যের ১২২টি নোট জব্দ করা হয়। তাদেরকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

আরও পড়ুন

×