ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

সম্পদ ৯ গুণ বাড়িয়েছেন বদির স্ত্রী শাহীন আক্তার

সম্পদ ৯ গুণ বাড়িয়েছেন  বদির স্ত্রী শাহীন আক্তার

শাহীন আক্তার

 সারোয়ার সুমন, চট্টগ্রাম ও আবদুর রহমান, টেকনাফ

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২৩:০৬

শাহীন আক্তার কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনের এমপি। নিজের খুব বেশি পরিচিতি না থাকলেও তাঁর স্বামী আবদুর রহমান বদি বেশ পরিচিত। একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি হন শাহীন আক্তার। তবে স্ত্রী এমপি হলেও সম্পদ বাড়ছে স্বামীর।
স্ত্রী এমপি হওয়ার পর বদির সাড়ে ৪ কোটি টাকার সম্পদ বেড়ে হয়েছে সাড়ে ১৩ কোটি টাকা। কম যাননি স্ত্রী শাহীন আক্তারও। প্রথমবার এমপি হয়েই তাঁর স্থাবর-অস্থাবর সম্পদ বাড়িয়েছেন ৯ গুণ। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেওয়া তাঁর হলফনামা থেকে এই তথ্য জানা যায়। শাহীন আক্তার এবারও কক্সবাজার-৪ আসনে নৌকার প্রার্থী। হলফনামার তথ্য অনুযায়ী, কৃষি, বাড়ি ও দোকান ভাড়া ও লবণমাঠ থেকে শাহীন আক্তারের বছরে আয় ২ লাখ ৭৫ হাজার টাকা, যা গত সংসদ নির্বাচনের সময় ছিল ৪ লাখ ৭১ হাজার টাকা। তবে আয় কমলেও মোট সম্পদ বেড়েছে তাঁর। পাঁচ বছর আগে শাহীন আক্তারের নগদ ছিল ৫ লাখ ও ব্যাংকে ছিল ১০ হাজার টাকা। স্বর্ণ ছিল ১৫ ভরি। নিজের ছিল না কোনো গাড়ি। এখন আছে ৯১ লাখ টাকার একটি গাড়ি। স্বর্ণ আছে ৪০ ভরি। 
শাহীন আক্তার এমপি হওয়ার পর তাঁর স্বামী সাবেক এমপি আবদুর রহমান বদির আয় ও সম্পদ বেড়েছে। পাঁচ বছর আগে বদির অকৃষি জমি ছিল ২৫ দশমিক ৮৩ শতক। এখন তাঁর অকৃষি জমি ১৪ দশমিক ৬৯ একর। ২০১৮ সালে ৬৪ লাখ ৭৭ হাজার ১০৬ টাকার আধাপাকা বাড়ি ও অ্যাপার্টমেন্ট ছিল বদির। এখন তাঁর ১ কোটি ৯১ লাখ ৮৪ হাজার টাকার ৬টি দালান রয়েছে। 

আরও পড়ুন

×